আমি স্বপ্ন ফেরি করি
টলটলে জোৎস্নাই দিঘী পাড়ে,
মনের আকাশে ভেলভেট ঘাসের জমিনে
বিচ্ছেদিয়া নদীস্রোতে যমুনার ভাঙ্গা গড়ায়,
হারানোর বেদনায়
অমানিশার তিক্ত আলোয়,
সারা রাত বৃষ্টিতে ভেজা রমণীর উদ্ভাসনে ,
প্রত্ননীল বাসরের গোলাপ গাঁদায়
অসহায় নূত্যকুমারীর চোখে মুখে।
                       -মতিউর রহমান মিলন